লিডারশীপ এক্সিলেন্স ফর ব্রাঞ্চ ম্যানেজমেন্ট শীর্ষক পূবালী ব্যাংকের কর্মশালা

মোঃ শহর আলী 10.Sep.2019; 02:13:07

ব্যক্তি, সামাজিক ও প্রাতিষ্ঠানিক ক্ষেত্রে নীতি-নৈতিকতার চর্চা প্রতিটি ক্ষেত্রেই সুনাম বাড়ায়। বিশেষ করে ব্যাংকিং সেবায় স্বচ্ছতা, জবাবদিহিতা ও নৈতিকতা মেনে চলে কাজ করলে তা সেবা গ্রহীতার আস্তা বৃদ্ধির মাধ্যমে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক সফলতা আনয়ন করে। গত শনিবার পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিস আয়োজিত 'লিডারশিপ এক্সিল্যান্স ফর ব্রাঞ্চ ম্যানেজম্যান্ট শির্ষক দিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

নগরীর দরগাগেটস্থ একটি অভিজাত হোটেলের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন, পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক এরশাদুল হক। ব্যাংকের সিলেট বিভাগীয় আইন কর্মকর্তা মোঃ আবু তাহের এর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের মানবসম্পদ বিভাগের প্রধান ও মহাব্যবস্থাপক আহমদ এনায়েত মনজুর। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- পূবালী ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউটের প্রিন্সিপাল নিরঞ্জন চন্দ্র গোপ।  বক্তব্য রাখেন- ব্যাংকের সিলেট পূর্বাঞ্চল প্রধান ও উপ-মহাব্যবস্থাপক জিয়াউল হক চৌধুরী, পশ্চিমাঞ্চল প্রধান ও উপ-মহা ব্যবস্থাপক সুকান্ত চন্দ্র বনিক, মৌলভীবাজার অঞ্চল প্রধান ও উপমহাব্যবস্থাপক মোঃ আরিফুর রহমান ও সিলেট প্রিন্সিপাল অফিসের উপ-মহাব্যবস্থাপক মোঃ মশিউর রহমান খান।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে, পূবালী ব্যাংকের প্রধান কার্যালয়ের মানব সম্পদ বিভাগের প্রধান ও মহাব্যবস্থাপক আহমদ এনায়েত মনজুর বলেন, কর্মক্ষেত্রে কায়িক ও মানসিক চাপ নিয়ন্ত্রণ তথা ‘স্ট্রেস ম্যানেজম্যান্ট' বর্তমান সময়ে খুবই গুরুত্বপূর্ণ ।  তিনি পূবালী ব্যাংকের বিভিন্ন শাখা ব্যবস্থাপক স্ট্রেস ম্যানেজম্যান্ট ও সিদ্ধান্ত গ্রহণ এ দুটি  বিষয়ে সতর্কতার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

পূবালী ব্যাংক ট্রেনিং ইন্সটিটিউটের প্রিন্সিপাল নিরঞ্জন গোপ তার বক্তব্যে, 'গ্রাহক সম্পর্ক ব্যবস্থাপনা এর জোর দিয়ে বলেন, ব্যাংকার-গ্রাহক সম্পর্ককে উন্নয়নের মাধ্যমে কাঙ্ক্ষিত গ্রাহক সেবা নিশ্চিত করতে হবে। একই সংগে ব্যাংকিং খাতে নীতি নৈতিকতা রাখারও পরামর্শ দেন। পূবালী ব্যাংক লিমিটেড সিলেট প্রিন্সিপাল অফিসের ব্যবস্থাপক এরশাদুল হক ব্যাংকের বাৎসরিক লক্ষ্য অর্জনে আরও আন্তরিকতার সংগে কাজ করার সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।


আরও পড়ুন : পদ্মা সেতুর নির্মাণ কাজে বিপত্তি ঘটাচ্ছে তীব্র স্রোত
আরও পড়ুন : মাইনে মেডিক্যাল সেন্টারের নয় জন নার্স একই সঙ্গে মা হলেন

কর্মশালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন, পূবালী ব্যাংকের আদমপুর বাজার শাখার ব্যবস্থাপক মোঃ আব্দুর রাজ্জাক ও পবিত্র গীতা থেকে পাঠ করেন ব্যাংকের ফেঞ্চুগঞ্জ শাখার ব্যবস্থাপক বিনায়ক চক্রবর্তী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,  ব্যাংকের সিলেট শাখার সহকারী মহা-ব্যবস্থাপক অঞ্জন দাশ, সিলেট স্টেডিয়াম শাখার সহকারী মহা-ব্যব মনিরুল ইসলাম, মৌলভীবাজার শাখার ব্যবস্থাপক জাফর মোহাম্মদ রকিবুল্লাহ, কুলাউড়া শাখা ব্যবস্থাপক রনজিত  মোহন তালুকদার প্রমুখ। কর্মশালায় সিলেট পূর্ব, সিলেট পশ্চিম ও মৌলভীবাজার অঞ্চলের ৯২টি শাখা,উইন্ডো ইনচার্জ, সংশ্লিষ্ট আঞ্চলিক কার্যালয় ও প্রিন্সিপাল অফিসের ২৫১ জন প্রতিনিধি অংশ নেন।

সূত্র: উত্তর পূর্ব

এ বিষয়ে আরো খবর